একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৃনমূল পর্যায়ে আনসার বাহিনীর প্রশিক্ষণ কার্যকরী ভূমিকা রাখছে

২৩ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার
গাজীপুর:

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সবচেয়ে বেশী জনবল সমৃদ্ধ একটি শৃংখলা বাহিনী। এ বাহিনী আইন শৃংখলা রক্ষার দায়িত্বের পাশাপাশি দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলের বেকারদের সাবলম্বী ও আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন কারিগরী ও শৃংখলা সংক্রান্ত প্রশিক্ষন দিয়ে থাকে।

একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৃনমূল পর্যায়ে আনসার বাহিনীর প্রশিক্ষণ কার্যকরী ভূমিকা রাখছে বলে জানান  বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক (প্রশিক্ষন), জনাব এ কে এম মিজানুর রহমান, বিএএমএস

২৩ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার আনসার ও ভিডিপি’র গাজীপুরস্থ ভোকেশনাল প্রশিক্ষন কেন্দ্র ভিটিসি) তে ২০১৭-১০১৮ অর্থ বছরের ১ম ধাপ সেলাই ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষন সমাপনী অনুষ্ঠিত হয়েছে।


সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন।
জনাব এ কে এম মিজানুর রহমান, বিএএমএস, উপ-মহাপরিচালক (প্রশিক্ষন),বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

বিশেষ অতিথি: হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ সাইফুর রহমান, পিএএমএস, জেলা কমান্ড্যান্ট, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, গাজীপুর।

সভাপতিত্ব করেন মোহাম্মদ রাফিউদ্দিন জাকারিয়া, কমান্ড্যান্ট, ভিটিসি, আনসার ও ভিডিপি, গাজীপুর।


প্রশিক্ষণে ঢাকা, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের ৭০ জন ভিডিপি সদস্যা অংশগ্রহন করেছেন কৃতি প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে ০১টি করে সেলাই মেশিন এবং প্রশিক্ষণ সনদ প্রদান করা হয়েছে।

ভিডিও

No comments:

Post a Comment