আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীও নিরাপত্তা পিছিয়ে নেই বিশ্ব ইজতেমার নিরাপত্তায়

 

 

 

 

 

 

বিশ্ব ইজতেমায় আগত বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের নিরাপত্তা প্রদানে বদ্ধ পরিকর বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

সরকারের নির্দেশনা মোতাবেক বাহিনীর মহাপরিচাল মেজর জেনারেল মোঃ নাজিম উদ্দিন, পিএসসি অধিনস্ত সংশ্লিষ্ট সকলকে সরকারী পরিকল্পনা ও দিকনির্দেশনা তৎপরভাবে পালনের জন্য বলেছেন।

আনসার ও ভিডিপি ঢাকা রেঞ্জের পরিচালক মাহবুব উল ইসলাম অধিনস্ত সকলকে সুন্দর ও সু-শৃংখলভাবে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।

মাঠ পর্যায়ে ব্যাটালিয়ন আনসার ও সাধারণ আনসারদের সার্বিক দায়িত্বে আছেন ড. মোঃ সাইফুর রহমান, জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, গাজীপুর।

ইজতেমা ময়দানে আইন শৃংখলার দায়িত্বে মোতায়েন করা হয়েছে

তিনশাতাধিক ব্যাটালিয়ন আনসার ও প্রায় দেড়শত সাধারণ আনসার সদস্য

ইজতেমা উপলক্ষ্যে ২৮টি বিশেষ ট্রেন চালু হয়েছে, রেল স্টেশনের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে ১৩৫ জন ব্যাটালিয়ন আনসার সদস্য।


 

 

 

 

 

ইজতেমা ময়দানে আইন শৃংখলার দায়িত্বে মোতায়েন করা হয়েছে ১৩৫ জন ব্যাটালিয়ন আনসার সদস্য

মোবাইল কোর্ট ও উচ্ছেদ অভিযানে জেলা ম্যাজিস্ট্রেট, গাজীপুর এর সহযোগীতায়  দায়িত্ব পালন করছেন প্রায় পঞ্চাশ জন ব্যাটালিয়ন আনসার সদস্য।

ইজতেমা স্থলে স্থাপন করা হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সুসজ্জিত কন্ট্রোল রুম। ইজতেমা চলাকালীন ২৪ ঘন্টা খোলা থাকবে কন্ট্রোল রুম । 

ফোন নম্বর ০২-৯৮১৬৩৭৫

মোতায়েন পরবর্তী সার্বিক দায়িত্ব পালন করছেন ড. মোঃ সাইফুর রহমান, জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, গাজীপুর।

কল্যাণ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন, জনাব মোঃ আবুল বাসার, সহকারী জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, গাজীপুর।

সুপারভাইজিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন জনাব এস এম রায়হান হেলাল, সার্কেল অ্যাডজুট্যান্ট, আনসার ও ভিডিপি, গাজীপুর।

কন্ট্রোলিং অফিসার হিসেবে আছেন জনাব মোঃ আবুল খায়ের, থানা আনসার ও ভিডিপি অফিসার, টঙ্গী, গাজীপুর।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শৃংখলা সংক্রান্ত দায়িত্বশীলতার প্রশংসা করেছেন জেলা প্রশাসন ও ইজতেমায় আগত সাধারণ জনগন।

আল্লাহ্ পাক সকলের মঙ্গল করুন, আমিন ............


No comments:

Post a Comment