এখন থেকে আনসার ও ভিডিপি ওয়েব মেইলে আসা সকল ই-মেইল সাথে সাথে পৌছে যাবে আপনার এন্ডয়েড ফোনে।


আনসার ভিডিপি ওয়েব মেইলে অনেক সময় কম্পিউটার ছাড়া লগ ইন করা যায় না অথবা অনেকেই নিয়মিত ওয়েব মেইল চেক করেন না। যার ফলে অনেক সরকারী গুরুত্বপূর্ণ ই-মেইল তাৎক্ষনিক নজরে আসে না। বর্তমানে Webmail ব্যবহারকারী প্রায় সকল কর্মকর্তাগণেরই এন্ড্রয়েড ফোন রয়েছে। আমরা সকলেই জানি এন্ড্রয়েড ফোন ব্যবহার করতে হলে প্রয়োজন হয় একটি Gmail একাউন্টের যার মাধ্যমে লগিন করে Android ফোন ব্যবহার করতে হয়।
তাই আপনার Android ফোনের মাধ্যমে আপনি সহজে এবং সাথে সাথেই পেয়ে যাবেন আপনার ওয়েব মেইলের সকল মেইল। এজন্য আপনাকে যা যা করতে হবে।
১) প্রথমে আনসার ও ভিডিপি ওয়েবসাইট  (www.ansarvdp.gov.bd) থেকে av mail অপশনে ক্লিক করুন।
 ২) এবার লগ ইন পেইজ আসবে mail address এবং password দিয়ে লগিন করুন।
৩) Log in করার পর Forwarding Option এ ক্লিক করুন।
৪) Forward to email address: এর ডান পাশে ফাঁকা ঘরটিতে আপনার Android ফোন এ লগিনকৃত ই-মেইলটি লিখে Add Forwarder এ ক্লিক করুন।

আপনার কাজ শেষ


এখন থেকে av webmail এর সকল মেইল আসার সাথে সাথেই পৌছে যাবে আপনার Android ফোনে।
ইনবক্স চেক করতে আপনার Android ফোনের Gmail সফটওয়ারটিতে প্রবেশ করে রিফ্রেশ করুন।একই পদ্ধতি ব্যবহার করে আপনি ই-মেইল ঠিকানা পরিবর্তন অথবা Delete করতে পারবেন যেকোন সময়। ওয়েব মেইল সংক্রান্ত যে সমস্যা সমাধানের জন্য অ্যাডমিনিস্ট্রেটর (আইএসসেল), আনসার ও ভিডিপি সদর দপ্তর, খিলগাঁও, ঢাকা এর সাথে যোগাযোগ করুন।
আনসার-ভিডিপি মেইল সার্ভারের সূষ্ঠ্য ব্যবহারের লক্ষ্যে প্রতি মাসে অন্তত একবার হলেও আপনার ওয়েব মেইলে সরাসরি লগিন করে অপ্রয়োজনী/স্প্যাম মেইল সমূহ Delete করুন।

No comments:

Post a Comment