মানুষ তার কর্ম দিয়েই এগিয়ে যেতে পারে অনেক দূর


মানুষ তার কর্ম দিয়েই এগিয়ে যেতে পারে অনেক দূর। তেমনি এগিয়ে যাচ্ছে ব্যাটালিয়ন আনসার সদস্যরা। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিণীর অন্যতম সদস্য ব্যাটালিয়ন আনসাররা দিনে দিনে এগিয়ে যাচ্ছে সামনের দিকে। তাদের কর্মদক্ষতাই প্রমান করছে তাদের এই সুন্দর দেশ গড়ার প্রত্যয়। প্রত্যেকটি ব্যটালিয়ন আনসার সদস্য দেশ গড়ার প্রতিজ্ঞা করে প্রবেশ করে থাকেন চাকুরীতে তেমনি কখনও কোন পিছ পা হয়নি তারা দেশের জন্য কাজ করতে। যেমন পার্বত্যাঞ্চলে ব্যাটালিয়ন গুলোর মধ্যে ২৪ আনসার ব্যাটালিয়নের কার্যক্রমের কিছু কথা কথা বলি। তারা ইতি মধ্যে বেশ প্রশংসা অর্জন করেছে সরকার ও সাধারণ মানুষের কাছে।

ক-২০১১ সালে দীঘিনালা বাজার ব্যাটালিয়ন আনসার ক্যাম্প, খাগড়াছড়ি কর্তৃক শিক্ষক দম্পতিকে অপহরণ কারীদের হাত থেকে উদ্ধার।
খ- 2012 সালে গুলি উদ্ধার।
গ- গাড়ী চোর আটক।
ঘ- অপহরণকারীদের হাতথেকে এক চাকমা মহিলাকে উদ্ধার।
ঙ- পার্শ্ববর্তী এক দুগ্ধখামারে আগুন নিভিয়ে কয়েকলক্ষ টাকা সম্পদ ক্ষয়ক্ষতির হাত থেকে নিরাপত্তাদান।
চ- স্বতন্ত্র এলাকার স্থায়ী জনবলের আইন শৃংখলাজনিত সমস্যার সমাধান।
ছ- উন্নয়ন মূলক কার্যক্রম।
জ- মাসিক সাংস্কৃতিক অনুষ্ঠান, যা সৈনিক ও সাধারণ মানুষের জন্য যথেষ্ট বিনোদনের যোগান দিয়ে আসছে।

24 আনসার ব্যাটালিয়ন সদরের আশপাশের স্থানীয়রা খুবই প্রশংসা করছেন এই ইউনিটটির অধিনায়ক মোঃ এনামুল খাঁন সহ সকল সদস্যদের। ব্যাটালিয়ন আনসারদের সেবা ও সহযোগিতা পেয়ে অনেক খুশি তারা।
যেমনিকরে 24 আনসার ব্যাটালিয়নের কথা আমি তুলে ধরলাম তেমনি দেশের অন্যান্য ব্যাটালিয়ন গুলোর রয়েছে। আরো অনেক চাঞ্চল্যকর কার্যক্রম।
যেমন 27 আনসার ব্যাটালিয়নের সদস্যরা ঢাকা ইডেন কলেজের এক ছাত্রীকে এসিড মেরে পালিয়ে আসা এক আসামীকে আটক করে পুলিশে দিয়েছিল। যা সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি করেছিল। দিনে দিনে দেশের মানুষের ব্যাটালিয়ন আনসারদের প্রতি আস্থা বেড়েই চলছে। আসুন আমরা সবাই মিলে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাই আরো একধাপ।
আপনাদের জন্য কিছু লিংক দিলাম ঘুরে আসতে পারেন।
২- আনসার ভিডিপি ফেসবুক পেজ।
আমাকে ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন।

No comments:

Post a Comment